• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

বগুড়া সোনাতলার বিদায়ী এসিল্যান্ড বিভিন্ন কর্মকর্তাদের নিয়ে শতবর্ষী পারুল তলায়

News Desk
আপডেটঃ : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সোনাতলার বিদায়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কুরশিয়া আক্তার উপজেলার পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা দের সাথে বিশাল আকৃতির দৃষ্টিনন্দন শতবর্ষী পারুল গাছটি দেখলেন বিদায় বেলায়।

শত বর্ষী এই পারুল গাছটি উপজেলার গড়ফতেপুর এলাকার সরকারি নাজির আখতার কলেজে শত বৎসর যাবত ঐতিহ্য বহন করে আসছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি এত বয়োবৃদ্ধ পারুল গাছটি উপমহাদেশের মধ্যে এটিই একমাত্র। যে গাছটি হাটি হাটি পা পা করে শত বছর অনেক আগেই পার করেছে।

এ পারুল গাছটি এক নজর দেখতে দেশ-বিদেশের শত শত বৃক্ষ প্রেমিক সোনাতলার কলেজ অভ্যন্তরে এসেছে সেই সাথে ছবি তুলে প্রচার করেছেন তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে)। যদিও প্রবাদের কথা সাত ভাই এর একটি বোন আর সেটিই হলো পারুল। কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা সোহরাব হোসেন বলেন,শতবর্ষী এই পারুল গাছটি বিরল প্রজাতির একটি গাছ। বাংলাদেশের একমাত্র সাদা ফুলের এই পারুল গাছটি সরকারি নাজির আখতার কলেজের প্রশাসনিক ভবনের সন্মুখভাগে অবস্থিত। গাছটি দেখে আমি অভিভূত। সোনাতলা উপজেলার জন্য এই বিরল প্রজাতির পারুল গাছটি হয়ে উঠেছে এক গৌরবময় নিদর্শন।এই গাছটি অনেক বৃক্ষপ্রেমিদের মন জুড়িয়ে দিবে।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক কমকর্তা মাইনুল হক,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হুদা,মৎস কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আঃ মালেক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ