• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

জনবল সংকটে ভুগছেন নোয়াখালী জেলা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো

News Desk
আপডেটঃ : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

মোঃ রিয়াজুল সোহাগ, নোয়াখালী থেকেঃ

নোয়াখালী জেলা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো আইনি জটিলতার কারণে বেশ কয়েক বছর জনবল নিয়োগ বন্ধ হওয়ায় নানাবিধ সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন কর্মসংস্থান কর্মকর্তা, জেলার সুধারাম থানার দত্ত বাড়ির মোড়ে বর্তমান ভবনটির অবস্থান,

তিনি আরো বলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো ১৯৭৬ সালে তৎকালীন “জনশক্তি উন্নয়ন ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের” সংযুক্ত বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে এর কর্মযাত্রা শুরু করে। বৈদেশিক কর্মসংস্থানে অভিবাসী কর্মী নিয়োগ ও প্রেরণের লক্ষ্যে এ ব্যুরো প্রতিষ্ঠিত হয়।

বর্তমানে বিএমইটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে অভিবাসন ও বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগ প্রক্রিয়া তত্ত্বাবধান, অভিবাসী কর্মীদের অধিকার সংরক্ষণ ও দক্ষতা, প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মসংস্থানের অধিকতর সুযোগ সৃষ্টি করে দেশের কর্মোপযোগী জনগোষ্ঠীকে যথাযথভাবে কাজে লাগানোর লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অভিবাসী কর্মী, চাকুরী অন্বেষী ও সংশ্লিষ্ট অংশীজনের জন্য প্রয়োজনীয় সকল সেবাপ্রদানকারী সরকারি প্রতিষ্ঠান হিসেবে বিএমইটি ব্যাপক অবদান রেখে চলেছে। কর্মপ্রত্যাশীদের তালিকা করণ ও সম্ভাব্য কর্মসংস্থানে নিয়োগে সহায়তা প্রদান।

বিভিন্ন কর্মোপযোগী ও পেশাভিত্তিক ট্রেডে প্রাতিষ্ঠানিক ও বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান। প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে যুগোপযোগী বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন।
চাহিদাভিত্তিক বিভিন্ন আনুষ্ঠানিক, অনানুষ্ঠানিক বা বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণ ও পরিচালনা।

শিক্ষানবিসি প্রশিক্ষণ কার্যক্রম এর সার্বিক সমন্বয় সাধন সহ ইত্যাদি এসকল সেবা দিতে জনবল সংকটে ভুগছেন বলেন জানিয়েছেন এ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ