• শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

ধামরাইয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরো ৭৫ গৃহহীন ও ভূমিহীন পরিবার

News Desk
আপডেটঃ : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

রনজিত কুমার পাল (বাবু),স্টাফ রিপোর্টারঃ

ঢাকার ধামরাই উপজেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন আরো ৭৫ পরিবারের মাঝে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৯ আগষ্ট-২৩) সকাল দশটার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প -২ এর আওতায় ২২১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে জমিসহ ঘর বিতরন উদ্বোধন করেন।

এর মধ্য দিয়ে আরো ১২টি জেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।
এরপর এই কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলার ধামরাই উপজেলা পরিষদের মিলনায়তনে ধামরাই উপজেলায় ৭৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের দলিলপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, স্হানীয় ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

ধামরাই উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ধামরাই উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। ধামরাই উপজেলায় সর্বমোট ৬০০ (ছয় শত) জমিসহ ঘর বিতরন করা হবে।

এরমধ্যে প্রথম পর্যায়ে ৩৫, দ্বিতীয় পর্যায়ে ৩৫, তৃতীয় পর্যায়ে ১৫০টি, চতুর্থ পর্যায়ে ২৮৫টি এবং আজ বুধবার (৯ আগষ্ট-২৩) দ্বিতীয় ধাপে আরো ৭৫টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে জমিসহ ঘর বিতরন করা হয়েছ।

অবশিষ্ট ২০টি ঘরের কাজ নির্মানাধীন রয়েছে।মা কাজ সম্পন্ন হলে সংশ্লিষ্ট গ‌হহীন ও ভূমিহীনদের মাঝে বিনামূল্যে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।

এ’সময় ধামরাই উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান, ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, সোহানা জেসমিন মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমিনুল ইসলাম বুলবুল, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হারুন অর রশীদ পিপিএম সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও ধামরাইয়ের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ