• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে বগুড়ায় পদযাত্রার সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষঃ আহত ৩৫

News Desk
আপডেটঃ : বুধবার, ১৯ জুলাই, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে বগুড়ায় বিএনপির পদযাত্রা চলার সময় নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৩৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে পুলিশ সদস্যও রয়েছেন। পুলিশ বলছে, বিএনপির নেতা-কর্মীরা পদযাত্রা থেকে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে এবং হামলা চালিয়ে ১০ জন পুলিশ সদস্যকে আহত করেছেন। আর বিএনপির নেতারা বলছেন, পুলিশ তাঁদের নেতা-কর্মীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। এতে তাঁদের অন্তত ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। -আজকের পত্রিকা।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ইয়াকুবিয়ার মোড়ে এবং পরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে হামলার ঘটনা ঘটে। এ ছাড়া জেলা বিএনপি কার্যালয়ে থাকা নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের পার্শ্ববর্তী সদর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও ককটেল নিক্ষেপ করেছেন বলে অভিযোগ উঠেছে।

বিএনপি নেতা-কর্মী ও পুলিশ বলছে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বগুড়ার বনানী থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে পদযাত্রা শহরের দিকে আসে। পদযাত্রাটি শহরের ইয়াকুবিয়ার মোড় থেকে জলেশ্বরিতলা হয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার কথা। কিন্তু তারা ইয়াকুবিয়া মোড় থেকে সাতমাথার দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল এবং হাতে থাকা লাঠি নিক্ষেপ করেন। একপর্যায়ে তাঁরা পুলিশ পরিদর্শক তারিকুল ইসলামকে মাটিতে ফেলে পেটাতে শুরু করেন।
এ সময় বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারগ্যাস, রাবার বুলেট ও শটগানের গুলি ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ দিকে শহরের মাটিডালী মোড় থেকে বিএনপির আরেকটি জমায়েত পদযাত্রা করে শহরের থানা মোড় হয়ে নবাববাড়ী সড়কে দলীয় কার্যালয় যায়। কিছু নেতা-কর্মী বিএনপি কার্যালয় থেকে বেরিয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ শুরু করে। সেখানে পুলিশ কয়েকটি টিয়ারগ্যাস নিক্ষেপ করে তাঁদের ছত্রভঙ্গের চেষ্টা করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা সদর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। তবে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, ‘পুলিশ আমাদের নেতা-কর্মীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। এতে অন্তত ২৫ জন গুলিবিদ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।’

এ বিষয়ে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘রাজনৈতিক কর্মসূচিতে আমাদের কোনো বাধা ছিল না। তাদের সঙ্গে কথা ছিল, বিএনপির নেতা-কর্মীদের ইয়াকুবিয়ার মোড় পর্যন্ত পদযাত্রা হবে। পদযাত্রা নিয়ে সরাসরি সাতমাথায় যাওয়ার কোনো অনুমতি ছিল না। তারা পদযাত্রা নিয়ে সাতমাথায় যেতে চাইলে তাদের বাধা দেওয়া হয়।’

এসপি আরও বলেন, ‘এ সময় তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপসহ লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। তারা পুলিশকে নির্দয়ভাবে পিটিয়ে আহত করে। এতে পুলিশ সদস্যদের কারও হাত ভেঙে গেছে, কারও কান ফেটে গেছে। আহত ১০ জন পুলিশ সদস্যকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ