• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

ধামরাইয়ে স্নোটেক্স পোশাক কারখানার ভিতর থেকে নারী শ্রমিকের মৃতদেহ উদ্ধার

News Desk
আপডেটঃ : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

ঢাকা জেলা প্রতিনিধিঃ

ঢাকার ধামরাইয়ে একটি পোশাক কারখানার ভিতর থেকে এক নারী পোশাক শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরের দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই পৌরসভার ঢুলিভিটা এলাকায় অবস্থিত স্নোটেক্স পোশাক কারখানার ২য় ভবনের ছাদ থেকে পরে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে ওই নারী শ্রমিকের মৃত্যু নিয়ে রহস্য রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেছেন,তার সাথে কারখানার ভিতরের এক অফিসারের প্রেমের সম্পর্ক ছিল। তার সাথে অন্যায় কিছু হয়েছে বিধায় তিনি ছাদ থেকে পরে আত্মহত্যা করেছেন। ঘটনার সত্যতা ও তথ্য জানার জন্য স্থানীয় সাংবাদিকরা কারখানার ভিতরে প্রবেশ করতে চাইলে সাংবাদিকদের ভিতরে প্রবেশ করতে দেননি কর্তৃপক্ষ।

নিহত শিলা আক্তার বৃষ্টি (২১) রাজবাড়ী জেলার গোয়ালন্দ এলাকার বাচ্চু শেখের মেয়ে। তিনি ধামরাইয়ের পৌর এলাকায় ভাড়া থেকে স্নোটেক্স পোশাক কারখানার ২য় ভবনের ৬ষ্ঠ তালায় অপারেটর হিসেবে কাজ করতেন।

জানা যায়, শিলার সাথে স্নোটেক্স কারখানার এক অফিসারের সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পক ছিল। প্রেমের সম্পর্কের কারনে ওই অফিসারের সাথে তার শারীরিক সম্পক তৈরি হয়। একপর্যায়ে শিলা তার প্রেমিককে বিয়ে কথা বললে তিনি বিয়ে করতে অস্বীকার করে। এনিয়ে শিলা গত কয়েকদিন ধরে মানসিক ভাবে ভেঙে পড়ে। সকাল ৬টার দিকে শিলা আক্তার বৃষ্টি স্নোটেক্স পোশাক কারখানা আসেন। দুপুরের দিকে তিনি ছাদে উঠে যায়। পরে ছাদ থেকে নিচে পরে যায় শিলা আক্তার। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। কিন্তু কারখানা কর্তৃপক্ষ দাঁয় বাঁচাতে শিলাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শ্রমিক বলেন, পোশাক শ্রমিক শিলার সাথে কারখানার এক অফিসারের প্রেমের সম্পর্ক ছিল। তাকে বিয়ে না করার কারনে আত্মহত্যা করেছে। তারা আরও বলেন, ওই কারখানায় মাঝে মধ্যে শ্রমিকরা যৌন হয়রানির শিকার হয়। এর বিচার কোন শ্রমিক না পাওয়ায় মাঝে মধ্যে শ্রমিকরা করে।

স্নোটেক্স পোশাক কারখানা এডি অপারেশন জয়দুল হোসাইন বলেন, ধামরাই থানার ওসি আসছেন তারা বিষয়টি তদন্ত করছেন। আমাদের কারখানায় সিসিটিভির ফুটেজ দেখে বোঝা যাচ্ছে মেয়েটি ইচ্ছাকৃতভাবেই ছাদ থেকে পরে আত্মহত্যা করেছেন।

এবিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান পিপিএম জানান, খবর পেয়ে আমরা ঘটনারস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ফুটেজ দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে মেয়েটি তার নিজের ইচ্ছেতেই একাই ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি তার প্রেমের সম্পর্ক ছিলো। সেই সম্পর্কের অবনতির কারণেই সে এই কাজ করেছে। এঘটনায় তদন্ত চলমান রয়েছে। তদন্ত শেষে আরো বিস্তারিত বলা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ