• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

২৪২ কোটি টাকার বাজেট ঘোষনা করলেন বগুড়া পৌরসভা

News Desk
আপডেটঃ : বুধবার, ১২ জুলাই, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

চলতি অর্থবছরের (২০২৩-২০২৪) জন্য বগুড়া পৌরসভা প্রায় আড়াইশ’ কোটি টাকার বাজেট ঘোষনা করেছে।

রোববার (১০ জুলাই) শহরের শহীদ টিটু পৌর মিলনায়তনে এ বাজেট ঘোষনা করেন মেয়র মোঃ রেজাউল করিম বাদশা। বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ২শত ৪২ কোটি ৫৭ লক্ষ ৪৭ হাজার ৫৮১ টাকা।

এর মধ্যে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ৭০ কোটি ৪১ লক্ষ ৪৩ হাজার ২৯১ টাকা, পানি সরবরাহ খাতে ১ কোটি ২৭ লক্ষ , উন্নয়ন খাতে ৩২ কোটি টাকা, প্রকল্প খাতে ১৩৮ কোটি ৮৮ লক্ষ টাকা। বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ২শ৪০ কোটি ৮৮ লক্ষ ৩৪ হাজার ৪৯ টাকা। এতে উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ৬৯ লক্ষ ১৩ হাজার ৫৩২ টাকা।

বাজেট বক্তব্যে মেয়র বলেন, নতুন করে কোন খাতে কর বৃদ্ধি করা হয় নি। তবে করের আওতা বাড়ানো হয়েছে। তিনি বলেন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি। এ জন্য স্বাধীনতা চত্বর নির্মাণ প্রকল্প, রাস্তা ও ড্রেন নির্মাণ, মহিলাদের গণশৌচাগার নির্মাণ, হরিজন কলোনী নির্মাণ, আধুনিক কসাইখানা নির্মাণ, ইদগাহ উন্নয়ন, পৌর মার্কেট ও হাটবাজার ইজারা ব্যবস্থা, পানি সরবরাহ ব্যবস্থা সহ জনস্বার্ধে অনেক প্রকল্প হাতে নেয়া হয়েছে। পৌরসভার সার্বিক উন্নয়নে মেয়র জেলা

প্রশাসক ও পুলিশ সুপার এবং সর্বস্তরের নাগরিকদের সহায়তা ও পরামর্শ কামনা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, মাষ্টারপ্লান অনুযায়ী শহর গড়ে তোলা হলে তা হবে বাসযোগ্য আধুনিক শহর। অবৈধভাবে গড়ে ওঠা সকল বহুতল ভবনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে সকলের সহযোগিতা কামন করেন তিনি।

বিশেষ অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তি শহরের যানজট কমাতে ঠনঠনিয়া আন্তঃজেলা কোচ টার্মিনাল স্থানান্তর করে বনানীতে নেয়ার পরামর্শ দেন। পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ শাহজাহান আলমের পরিচালনায় আরো বক্তব্য দেন প্যানেল মেয়র পরিমল চন্দ্র দাস ও আলহাজ শেখ, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু, প্রবীন ডাক্তার সিএম ইদ্রিস ও ডাঃ এএইচএম মুশিহুর রহমান, রেজাউল হাসান রানু, আব্দুল হামিদ মিটুল, জিয়াউর রহমান, রাহাত রিটু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ