• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

নোয়াখালীর সোনাইমুড়ী কোম্পানী বাজার সড়কের বেহাল দশা

News Desk
আপডেটঃ : শনিবার, ৮ জুলাই, ২০২৩

মোঃ রিয়াজুল সোহাগ, নোয়াখালী থেকেঃ

নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার ১নং জয়াগ ইউনিয়নের কেঘনা হোসেন আবাসন প্রকল্প থেকে মাদ্রাসায় নিজামিয়া পর্যন্ত কোম্পানী বাজার প্রধান সড়ক দীর্ঘদিন সংস্কারের অভাবে প্রায় দুই কিলোমিটার সড়কের বেহাল দশা।

এতে এলাকাবাসীর দুর্ভোগের শেষ নেই। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সরজমিন গিয়ে জানা যায়, চালক-যাত্রীদের অভিযোগ, পুরো এই দুই কিলোমিটার সড়ক পিচ-পাথর সরে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলে গর্তগুলোতে পানি জমে থাকে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সড়কটি দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসীর।

স্থানীয় এলাকাবাসী জানান, সড়কটি কোমপানী বাজার পর্যন্ত উপজেলার কেঘনাসহ প্রায় ১০টি গ্রামের মানুষের যাতায়াতসহ পার্শ্ববর্তী কুমিল্লা জেলার সরশপুর, বাইশগাঁও, লক্ষণপুর, চাঁদপুর, বাতাবাড়িয়া গ্রামের মানুষের চলাচলের সহজ রাস্তা।

সড়কটি বাংলাবাজারের মধ্য দিয়ে কেঘনা হোসেন আবাসন প্রকল্প থেকে মাদ্রাসায় নিজামিয়া পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তায় ভোগান্তিতে প্রায় লক্ষাধিক মানুষ। ১২ বছরের অধিক সময় ধরে সংস্কার না হওয়ায় কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে সড়কটিতে। উপজেলার ১নং জয়াগ ইউনিয়ন ও ২নং নদনা ইউনিয়নের মধ্যবর্তী সড়কের এই বেহাল দশায় পণ্য পরিবহনসহ যাতায়াতে দুর্ভোগের পাশাপাশি প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

ক্ষতিগ্রস্ত হচ্ছে সড়কটিতে চলাচলকারী রিকশা, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশার যন্ত্রাংশ। ফলে নষ্ট গাড়ি মেরামত করতে গিয়ে বাড়তি খরচ গুনতে হচ্ছে চালকের।

বিভিন্ন সময় জনপ্রতিনিধিরা সড়কটি সংস্কারের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় হতাশ স্থানীয়রা। উপজেলার ১নং জয়াগ ইউপি চেয়ারম্যান শওকত আকবর পলাশ জানান, সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি ১নং জয়াগ ইউনিয়নের হলেও কোড ২নং নদনা ইউনিয়নে। এই সড়কটি সাময়িক চলাচলের জন্য মেরামত করে পরে পুনঃসংস্কারের ব্যবস্থা করা হবে। উপজেলা প্রকৌশলী এমদাদুল হক বলেন, সড়কটি সংস্কারের জন্য কোনো আবেদন করা হয়নি। এখন যেহেতু বিষয়টি জানতে পেরেছি, সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ