• শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

পাইকগাছার হরিঢালীতে আবাসন বানিজ্য ইউপি মেম্বর বিষ্ণুর; ভুক্তভোগী মহিলার অভিযোগ

News Desk
আপডেটঃ : শুক্রবার, ৯ জুন, ২০২৩

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

খুলনার পাইকগাছা উপজেলার হরিঢালীতে মুজিববর্ষের ঘর বরাদ্দের নামে অর্থ বানিজ্যের অভিযোগ যেন কোনভাবেই থামছে না। ভুমিহীনদের অতিমাত্রায় নিশ্চয়তা দিয়ে ইউপি মেম্বর সহ অনেকেই তাদের সঞ্চিত অর্থ হাতিয়ে নিচ্ছে অহরহ, আবার মুজিববর্ষের ঘর পাওয়ার আশায় অনেক নারী নিজের সম্ভ্রম হারানোর অভিযোগও রয়েছে। অভিযোগ রয়েছে প্রকৃত ভুমিহীন ও আশ্রয়হীন পাচ্ছেন না তাদের স্বপ্নের ঘর।

সম্প্রতি উত্তর সলুয়া গ্রামের হতদরিদ্র দেলোয়ার মজলিসের স্বামী পরিত্যক্তা কন্যা হামিদা খাতুনের স্বপ্ন ছিল সরকারের মুজিববর্ষের একটি আবাসন ঘরে তার ঠিকানা হবে। স্বপ্ন পুরনে এলাকার ইউপি সদস্য বিষ্ণুপদ রায়কে তার অভিব্যাক্তি জানালে তিনি বলেন, কিছু টাকা খরচ লাগবে।

একপর্যায়ে ধারদেনা করে ২০ হাজার টাকা তুলে দেন উপজেলার হরিঢালী ইউপির ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য বিষ্ণুপদ রায়ের হাতে। নিশ্চিত ঘর হবে এমন আশায় স্বামী পরিত্যক্তা অসহায় হামিদার চোখেমুখে স্বপ্নের হাসি ফোটে। কিন্তু বিগত ১ বছর অতিবাহিত হলেও সেই স্বপ্ন পুরণ হয়নি হামিদার। একের পর এক কথার ফুলঝুরি আর মিথ্যা আশ্বাসের বুলি আওড়িয়ে ইউপি সদস্য বিষ্ণু থাকে বহাল তবিয়তে। এমতাবস্থায় স্বপ্ন যখন বিলিন ঠিক তখনই অসহায় হামিদা খাতুন উপায়ন্তর না পেয়ে এলাকার মানুষের কাছে বিষয়টি প্রকাশ করে দেয়। এরপর কিছু ব্যাক্তির পরামর্শে বিষয়টি নিয়ে গত ৬ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন হামিদা।

এ বিষয়ে ভুক্তভোগী হামিদা জানান, ইউপি সদস্য বিষ্ণু'র দেয়া অর্থ আজও ফেরৎ দেয়নি মেম্বর বিষ্ণু, যা নিয়ে হামিদা মেম্বর বিষ্ণু'র বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন বলে জানান। এদিকে হামিদার অসহায়ত্ব দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাহেবের সুপারিশক্রমে আমার ঘরের ব্যবস্থা করে দেন। হামিদা আরো জানান যে, মেম্বর বিষ্ণু আজ পর্যন্ত টাকাটা ফেরৎ দেয়নি। এমন আরো অভিযোগ রয়েছে অনেক ভুক্তভোগীর।

এ বিষয়ে হরিঢালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য বিষ্ণুপদ রায় মুঠোফোনে জানান, এসব লোকজন যা বলছে তা ফাও কথা। তিনি বলেন, ইউপি চেয়ারম্যানের সাথে আমার গ্রুপিং রয়েছে, তিনি এসব করছেন। তবে ভুক্তভোগী হামিদাকে সে চেনেন বলে জানান।

এদিকে অনেক ভুক্তভোগীই মেম্বর বিষ্ণু'র বিরুদ্ধে একই অভিযোগ করেন। সর্বশেষ ভুক্তভোগী হামিদা তার পাওনা ২০ হাজার টাকা ফেরৎ পেতে স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ