• শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

বগুড়া সোনাতলায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সোনাতলায় ভূমিসেবা সপ্তাহ ২০২৩ এর ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন। এ বারের মুল প্রতিপাদ্য ছিল “স্মাট ভূমি সেবায়” “ভূমি মন্ত্রণালয়”। ২২শে মে সোমবার বেলা ১১টায় উপজেলা ভূমি অফিস চত্বরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার ভূমি কুরশিয়া আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা সুলতান মাহমুদ। এ সময় তিনি ই-নাম জারীর উপর কথাও বলেন। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে এদিনে ভূমি অফিসের উদ্যোগে বিভিন্ন ধরনের সেবা সম্বলিত লিফলেট বিতরণ করা সহ উপস্থিত অনেককেই সহজে ভূমি কর নিজ মোবাইল থেকে অ্যাপসের মাধ্যমে পরিশোধ করাতেও দেখা গেছে।

ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে আশা সাংবাদিক বিকাশ চন্দ্র স্বর্ণকার জানান,এই প্রথমবার আমি নিজ মোবাইলের মাধ্যমে ভূমি কর অফিসের সহযোগিতায় দিতে পারলাম এখন থেকে ঘরে বসেই ভূমি উন্নয়ন কর প্রতি বছর পরিশোধ করবো।

উপজেলা সহকারী কমিশনার ভূমি কুরশিয়া আক্তার গনমাধ্যম কর্মীদের জানান, ভূমি উন্নয়ন কর সহজ থেকে সহজতর করেছে ভূমি মন্ত্রণালয়। তিনি উল্লেখ করেন এখন থেকে ভূমির মালিকগন ঘরে বসেই ভূমি মন্ত্রণালয়ের https://land.gov.bd/ এবং www.ldtax.gov.bd এই অ্যাপসের মাধ্যমে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে পারবেন। তিনি আরো বলেন আমাদের ভূমি সেবা সপ্তাহ চলবে সপ্তাহব্যপী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিসের সকল উপ-সহকারী ভূমি কর্মকর্তা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,সেবা নিতে আশা ভূমির মালিকগন ও গনমাধ্যমকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ