• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ সেনবাগে পুকুরের পানিতে ডুবে মাদ্রাসা ছাত্র নিহত মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড সেনবাগে সাংবাদিকদের সম্মানে উপজেলা ভাইস চেয়ারম্যানের ইফতার মাহফিল মধুপুরে খালেদা জিয়ার সু-স্বাস্হ্য ও রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল দুঃস্থ অসহায়দের মাঝে ‘লায়ন্স ক্লাব অফ কসমোভ্যালী’র ঈদবস্ত্র বিতরন সেনবাগ পৌরবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পৌর মেয়র ভিপি দুলাল মধুপুর কুড়ালিয়া(বাগবাড়ি)জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত সেনবাগে দুই হাজার গরীব,দু:স্হ ও অসহায়দের মাঝে হাসান মঞ্জুর এর ঈদ উপহার বিতরণ

ধামরাই আফাজ উদ্দিন স্কুল ও কলেজের শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে নিসচার উদ্যোগে সড়কে দুর্ঘটনা রোধকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত

News Desk
আপডেটঃ : রবিবার, ২১ মে, ২০২৩

রনজিত কুমার পাল (বাবু), স্টাফ রিপোর্টারঃ

ধামরাই আফাজ উদ্দিন স্কুল ও কলেজের শিক্ষক,সহ হাজারো ছাত্র-ছাত্রীদের নিয়ে“নিরাপদ সড়ক চাই”ধামরাই শাখার আয়োজনে সচেতনতা মুলক”মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সড়ক দুর্ঘটনা রোধকল্পে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতিসংঘের ঘোষিত সড়ক নিরাপত্তা বিশেষ সপ্তাহ পালন উপলক্ষ্যে ধামরাই “নিসচা” সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করছে।

এর ধারাবাহিকতায় রবিবার (২১ মে) দুপুর বারটায় দিকে আফাজ উদ্দিন কলেজ মিলনায়তনে এ’মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই আফাজ উদ্দিন স্কৃল ও কলেজের অধ্যক্ষ তোফাজ্জ্বল হোসেন টিপুর সভাপতিত্বে ও নিসচা’র ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শ্রী নির্মল কুমার দাস।
স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ধামরাই শাখার সাধারন সম্পাদক মোঃ মূর্তজ আলী।

এ’মতবিনিময় সভায় নিসচার ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া বিগত সময়ে ঢাকা-আরিচা মহাসড়কে বিভিন্ন দূর্ঘটনার সার্বিক চিত্র তুলে ধরেন।

“নিরাপদ সড়ক চাই” ধামরাই শাখার উদ্যোগে সড়ক দূর্ঘটনা রোধে ছাত্র-ছাত্রীদের মাঝে লিফলেট (প্রচারপত্র) বিতরণ করা হয়। সকল শিক্ষার্থীদের সড়কে চলাচলের সময় সর্তকতা নিয়ে চলার পরামর্শ দেওয়া হয়।বেপরোয়া যানবাহন চালানোর বিরুদ্ধে একে অপরে মাঝে প্রচারের আহবান জানান বক্তারা।

অনুষ্ঠানে মাঝে বেলুন খেলার আয়োজন করে। একটি বেলুন যে সব চেয়ে বড় করতে পারবে তাকে প্রথম ও দ্বিতীয় তৃতীয় পুরস্কার দেওয়া হয়।আরো বক্তব্য রেখেছে কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ।

ধামরাই আফাজ উদ্দিন স্কৃল ও কলেজের অধ্যক্ষ তোফাজ্জ্বল হোসেন টিপু তার বক্তব্যে ছাত্র ছাত্রীদের উদ্দ্যেশে বলেন পথ চলতে আশপাশ ও সব দিক খেয়াল করে চলতে হবে। শুধু দূর্ঘটনা রোধে নয় প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ধামরাই থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন)শ্রী নির্মল কুমার দাস বলেন দূর্ঘটনা রোধে সকলকে এগিয়ে আসতে হবে। যে কোনো দূর্ঘটনায় গোটা পরিবারে বিপর্যয় নেমে আসে। আরো খেয়াল রাখতে হবে এই সুন্দর শিক্ষা জীবনের অন্তরালে কেউ যেনো মাদকের নেশায় প্রবেশ না করে। এটি একটি মরন ব্যধি। পরিবার থেকে গোটা জাতিকে ক্ষতি করতে পারে। তোমরা পরিচ্ছন্ন জীবনে কে বিপথে নিবে না। সুশিক্ষায় শিক্ষা গ্রহণের মাধ্যমে তোমরা নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তোলে দেশের সেবা দিবে তোমাদের কাছে এটাই আমাদের প্রত্যাশা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ