• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

লামার কোয়ান্টামমে পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস:ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ

News Desk
আপডেটঃ : রবিবার, ২১ মে, ২০২৩

জাহিদ হাসান, লামা প্রতিনিধি-(বান্দরবন)

বান্দরবানের লামায় ২১ মে কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয় বারের মতো পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস। দেশ বিদেশের লাখো মানুষের সাথে লামার ৭টি ভেন্যুতে প্রায় ২ হাজার মানুষ আজকের বিশ্ব মেডিটেশন দিবসের সকালের প্রোগ্রামে অংশ নেন। এবছরের বিশ্ব মেডিটেশন দিবসের প্রতিপাদ্য হলো ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ’।

ভোরের আলো ফোটার সাথে সাথে কোয়ান্টাম লামা সেন্টার কোয়ান্টামমের প্রাণ আরোগ্যশালায় স্থানীয় অধিবাসী, কোয়ান্টামের কর্মীরা ও কোয়ান্টাম কসমো স্কুলের শিক্ষার্থীদের একাংশ সমবেত হতে থাকে।

ভোর ছয়টায় বিশ্ব মেডিটেশন দিবসের শুভ সূচনা হয়। এসময় সকলে ‘সুস্থ দেহ প্রশান্ত মন কর্মব্যস্ত সুখী জীবন’ আটোসাজেশন এবং ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ’ প্রত্যয়ন উচ্চারণ করেন। প্রায় চারশ মানুষের এই প্রত্যয়ন আরোগ্যশালায় যখন ধ্বনিত হচ্ছিল, ঠিক তখন আরোগ্যশালার সংলগ্ন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের তিনটি ক্যাম্পাস থেকেও শিক্ষক ও শিক্ষার্থীদের সমস্বরে উচ্চারিত একই প্রত্যয়ন অনুরণিত হচ্ছিল পুরো এলাকাজুড়ে।

এরপর এই প্রোগ্রামের মূল আকর্ষণ ছিল কোয়ান্টাম ফাউন্ডেশনের মহাপরিচালক মা-জী নাহার আল বোখারীর শুভেচ্ছাবাণী ও চেয়ারম্যান গুরুজী শহীদ আল বোখারী মহাজাতকের সংক্ষিপ্ত অডিও আলোচনা এবং মেডিটেশন। এই যৌথ মেডিটেশনে স্বর্গভূমি বাংলাদেশের ১০টি চিত্র আবলোকন করতে বলা হয়। তাই মেডিটেশন শেষে অনেকেই আগামী বাংলাদেশের আবেগময় কল্পচিত্রগুলোর অনুভূতি ব্যক্ত করছিলেন। এছাড়াও অডিও বক্তব্যে আমাদের দেশে শিক্ষা ও চিকিৎসাব্যবস্থায় মেডিটেশন অন্তর্ভুক্তির জন্যে সংশ্লিষ্ট সকলকে এই সময়োপযোগী পদক্ষেপের জন্যে আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়।

এছাড়াও কোয়ান্টামমের নিকটবর্তী কেয়াজুপাড়া, আন্ধারি জামালপুর স্কুল এবং বোধিছড়া পাবলিক স্কুলে পালিত হয় বিশ্ব মেডিটেশন দিবস। এতে স্থানীয় মানুষ ও শিক্ষার্থীরা অংশ নেন স্বতঃস্ফূর্তভাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ