• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

বেনাপোলে ১২ পিস স্বর্ণের বার সহ ৩ পাচারকারী আটক

News Desk
আপডেটঃ : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

এসএম স্বপন, জেলা প্রতিনিধি-(যশোর):

ভারতে পাচারকালে বেনাপোল সীমান্ত থেকে ১২ পিস (১ কেজি ৩৯৯ গ্রাম ওজনের) স্বর্ণের বার একটি মোটরসাইকেল সহ ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রবিবার (১২ নভেম্বর) ভোর রাতে সীমান্তের বারোপুতা কৃষ্ণপুর নামক এলাকা থেকে এ স্বর্নের চালান সহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের
আনার উদ্দিনের ছেলে আজমীর (২০), একই এলাকার আলী কদমের ছেলে জালাল উদ্দিন (৩৭) ও রুহুল আমিনের ছেলে নুরুজ্জামান (৩৮)।

২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, পাচারকারীরা ভারতে স্বর্ণের একটি চালান পাচার করবে, এমন গোপন তথ্যের ভিত্তিতে দৌলতপুর বিওপির একটি টহল দল মেইন পিলার ১৭/৭ এস এর ১৭০ আর পিলার হতে আনুমানিক ৭.৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামস্থ কৃষ্ণপুর নামক স্থানে রাস্তার পার্শ্বে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

এর কিছু সময় পর বিজিবি টহল দল বেনাপোল হতে দৌলতপুর অভিমুখে ১টি মোটর সাইকেল আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে মোটর সাইকেল থামার সংকেত দিলে, তারা না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল তাদেরকে ধাওয়া করে আটক করে।

এসময় স্বর্ণের বারগুলো ১ জন আসামীর বডিতে কস্টেপ দ্বারা অভিনব কায়দায় লুকায়িত ছিল। ধৃত আসামীরা স্বর্ণের বারগুলো দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। আটককৃত স্বর্ণ ১,২৫,৯৮,০০০/-টাকা এবং মোটর সাইকেল ১,৫০,০০০/-টাকাসহ সর্বমোট সিজার মূল্য-১,২৭,৪৮,০০০/-(এক কোটি সাতাশ লক্ষ আটচল্লিশ হাজার) টাকা।

উক্ত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে এবং আসামী ও মোটর সাইকেল থানায় হস্থান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ