• শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতঃ সিটন,লিটন,সজল চেয়ারম্যান নির্বাচিত বগুড়ায় প্রিজাইডিং অফিসারসহ ৩জন গ্রেফতারঃ আরেক প্রিজাইডিং সহ ৩ জনকে অব্যাহতি ৯১ এর ঘূর্নিঝড়ে নিহত ও তাদের স্বজনদের স্মরনে সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গিরের শোক ও সমবেদনা নোয়াখালীতে প্রচন্ড গরমে ১৮ শিক্ষার্থী অসুস্থ বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

অধ্যক্ষ শাহজাহান আলী ওএসডি ‌

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার স্ব-নাম ধন্য বিদ্যাপিঠ সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ মোঃ শাহজাহান আলীকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

রোববার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁকে মাউশিতে ওএসডি করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ-২ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন। প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যক্ষ শাহজাহান আলী ৫ নভেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় একই দিন দুপুরে তাৎক্ষণিকভাবে তিনি অবমুক্ত মর্মে গণ্য হবেন।

এ ব্যাপারে অধ্যক্ষ শাহজাহান আলীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় বছর ছয়েক ধরে সরকারি আজিজুল হক কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন শাহজাহান আলী।

কিন্তু যোগদানের পর থেকেই নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আলোচনা ও সমালোচনায় আসেন তিনি। কলেজের ছাত্রাবাস সংস্কারের পরও খুলে না দেওয়া,নির্মিত নতুন ভবনে ছাত্রী হলে শিক্ষার্থীদের আসন বরাদ্দ না দেওয়া, নানান খাতে মনগড়া ভাবে ফি বৃদ্ধি সহ নানা অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। সব শেষে নারী শিক্ষকদের নিয়ে কটূক্তি করে আলোচনায় আসেন তিনি।

সরকারি কলেজের শিক্ষকদের সংগঠন বিসিএস শিক্ষা সমিতির নেতা জানান, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সরকারি আজিজুল হক কলেজ মিলনায়তনে সরাসরি সম্প্রচার প্রদর্শনের আয়োজন করা হয়। সেখানে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ জোহরা ওয়াহিদাকে নিয়ে অশালীন কটূক্তি করেন অধ্যক্ষ শাহজাহান আলী। পরে অধ্যক্ষ জোহরা ওয়াহিদা রহমানের অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নামে শিক্ষা মন্ত্রণালয়। সেই তদন্তে অধ্যক্ষ শাহজাহান আলীর বিরুদ্ধে করা অভিযোগের সত্যতা পায় মন্ত্রণালয়। এরপরই তাঁকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করা হলো‌।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ