• শনিবার, ২৫ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

গৌড়স্থান সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং পরিচালনা কমিটির সভাপতির “হোম ভিজিটিং”

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের শিক্ষার্থীদের পড়ার টেবিলমুখী করা এবং বিদ্যালয়ের প্রতি উৎসাহী করার লক্ষ্যে ছাত্র ছাত্রী ও অভিভাবকদের ইতিবাচক মোটিভেট করার প্রত্যয় নিয়ে পুটিবিলা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব জাহাঙ্গীর হোসেন মানিক এর নির্দেশনায় গৌড়স্থান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে অত্র বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের পড়াশোনার মান উন্নয়নের লক্ষ্যে হোম ভিজিট কর্মসূচী শুরু হয়েছে।

১৮ সেপ্টেম্বর’২৩ ইং সোমবার ১ম ধাপে বিদ্যালয়ের কার্যক্রম শেষ হওয়ার পর হোম ভিজিট পরিচালনা করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ ফোরকান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ জিহানুর রহমান চৌধুরী ও সহকারী শিক্ষক খোরশেদ আলম। এসময় প্রধান শিক্ষক এবং পরিচালনা কমিটির সভাপতির নেতৃত্বে ” হোম ভিজিট টীম” শিক্ষার্থীদের ঘরে ঘরে গিয়ে তাদের পড়াশোনার খোঁজখবর নেন এবং তাদের অভিভাবকদের সাথে মতবিনিময় করেন।

এসময় অভিভাবকদের কাছে পড়ালেখার গুরুত্ব তুলে ধরেন এবং অভিভাবকদের করণীয়গুলো বুঝিয়ে দেন।তারা আরো বলেন আমাদের ‘হোম ভিজিটিং’ এ মূল উদ্দেশ্য হচ্ছে ছাত্র-ছাত্রীদের নিয়মিত ক্লাশে হাজিরা নিশ্চিত করন। অভিভাবকের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে অভিভাবকদের মধ্যে সচেতনতা সৃষ্ঠির চেষ্টা।ছাত্র-ছাত্রীদের লেখা-পড়ার অগ্রগতি সম্পর্কে খোঁজ নেয়া। সমস্যা চিহ্নিত করে সমাধানের পরামর্শ দেয়া। বেশি বেশি হাতের লেখার আদেশ দেয়া ও লেখা তদারকি করা। আভ্যন্তরীন পরীক্ষাসহ চুড়ান্ত পরীক্ষায় সন্তোষজনক ফলাফল অর্জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ