• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

দৈনিক ভোরের চেতনা পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

News Desk
আপডেটঃ : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

জনপ্রিয় জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধিদের সম্মেলনে দৈনিক ভোরের চেতনার সকল পর্যায়ের প্রতিনিধিকে পেশাদারিত্বে দক্ষতা অর্জনপূর্বক সততা, স্বচ্ছতার মাধ্যমে সমাজের বৃহত্তর জনগোস্টীর কাংখিত সাংবাদিক হিসাবে প্রত্যেক প্রতিনিধিকে প্রতিষ্ঠিত করতে মাঠপর্যায়ে নিজেদের উপস্থিতি নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন দৈনিক ভোরের পত্রিকার সম্পাদক ও প্রকাশক দেশের আইকনিক সাংবাদিক শফিকুল ইসলাম।

১৬ সেপ্টেম্বর’২৩ ইং শনিবার সকাল ১১ টায় চট্টগ্রাম নগরীর বহদ্দার হাটস্থ বহদ্দার পুকুর পাড়, হাকিম টাওয়ারের ৩য় তলায় দৈনিক ভোরের চেতনা’র চট্টগ্রাম ব্যুরো কার্যালয়ে অনুষ্ঠিত হয়। পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চীফ মোহাঃ জাফর ইকবালের সভাপতিত্বে এবং চট্টগ্রাম জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল্লাহ আল মারুফের সঞ্চালনায় অনুষ্ঠিত বিভাগীয় সম্মেলনে প্রধান অথিতি ছিলেন ভোরের চেতনা’র প্রকাশক ও সম্পাদক শফিকুল ইসলাম।

বিশেষ অথিতি ছিলেন যথাক্রমে, নির্বাহি সম্পাদক ফকির রিয়াজুল কবির, ব্যবস্থাপনা সম্পাদক জালাল উদ্দিন জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক হারুনর রশীদ, সহযোগী সম্পাদক খালেদা খানম (পাপিয়া সরকার), সহকারী সম্পাদক হাদিউল আলম মোড়ল।

অথিতি হিসাবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জাতীয় অনুসন্ধানমুলক পত্রিকা সাপ্তাহিক অগ্রযাত্রা’র স্পেশ্যাল করেসপন্ডেন্ট ও বাংলাদেশ সংবাদ প্রতিদিন.কম- এর বার্তা সম্পাদক সিনিয়র সাংবাদিক এনামুল হক রাশেদী, যায়যায় দিন পত্রিকার আনোয়ারা উপজেলা প্রতিনিধি প্রবীন সাংবাদিক আনোয়ার হোসেন ও নব দিগন্ত পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চীফ আবুল কাশেম।

সম্মেলনের প্রধান অথিতি ভোরের চেতনা’র প্রকাশক ও সম্পাদক শফিকুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তির চরম উৎকর্ষতার এ যুগে সাংবাদিক বা সংবাদ কর্মিদেরকে পেশাদারিত্বের উপর পড়া লেখা, অধ্যবসায়, তথ্য ও সম্প্রচার নীতিমালা বিষয়ে সম্যক জ্ঞান অর্জন পুর্বক সর্বোচ্চ ট্যাকনিক এ্যাপ্লাই করে সাহসীকতার সাথে মাঠে ময়দানে কঠোর পরিশ্রম করে প্রতিটি ঘটনার নিগুঢ় রহস্য উদ্ঘাটন করে দেশ ও জাতীর সামনে নিরেট সত্যটাই উপস্থাপন করতে হবে।

সংবাদের সত্য উদ্ঘাটন করে সঠিক সংবাদ উপস্থাপনে ভোরের চেতনা পত্রিকার সম্পাদনা পরিষদ সার্বক্ষনিক সব ধরনের সহযোগিতার আশ্বাষ দিয়ে তিনি উপস্থিত সকল প্রতিনিধিদেরকে দেশের স্বাধিনতা সার্বভৌমত্বের প্রতি পূর্ন আনুগত্য প্রদর্শন পুর্বক প্রত্যেক প্রতিনিধিকে যোগ্যতম সংবাদ কর্মি হিসাবে সর্বমহলে প্রতিষ্ঠিত করার জন্য কাজ করার আহ্বান জানান।

সম্মেলনের প্রথম পর্বে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত সকল প্রতিনিধিদেরকে মুক্ত আলোচনার মাধ্যমে তাদের ব্যক্তিগত এবং নিজ নিজ এলাকার সমস্যা সম্ভাবনা পেশ করার সুযোগ দেন। প্রধান অথিতি সবার কথা মনযোগ সহকারে শুনে আলাদা আলাদাভাবে প্রত্যেকের প্রশ্নের জবাব দেন।

সম্মেলনের সভাপতি জাফর ইকবাল ঢাকা থেকে আগত ভোরের চেতনা পত্রিকার সম্পাদনা পরিষদের সকল কর্মকর্তা ও বিভিন্ন জেলা উপজেলা আগত সকল প্রতিনিধিদেরকে সম্মেলন সফল করতে আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ