• সোমবার, ২০ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রামের জোরারগঞ্জে আন্তজেলা ডাকাত সর্দ্দার হকসাব সহ দুর্ধর্ষ ৪ ডাকাত র‌্যাবের হাতে আটক

News Desk
আপডেটঃ : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

ঢাকা চট্টগ্রাম মহাসড়কসহ আন্তঃজেলায় বিভিন্ন সময় ডাকাতীর সাথে জড়িত ডাকাত দলের সর্দার মোঃ হক সাবসহ ০৪ জন পেশাদার ডাকাতকে আগ্নেয়াস্ত্র সহ চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রামের আভিযানিক একটি দল। পরে ডাকাতদের তথ্য মতে বিপুল পরিমান লুন্ঠিত মালামাল উদ্ধার এবং একটি পিকআপ জব্দ করেছে র‌্যাব-৭।

র‌্যাব-৭, চট্টগ্রাম লিখিত অভিযোগের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় দুষ্কৃতিকারী ডাকাত দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন স্থানে ডাকাতির কারনে এলকাবাসী অতিষ্ঠ হয়ে উঠে।

উক্ত অভিযোগ প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, কতিপয় ডাকাতদল একটি পিকআপ যোগে আগ্নেয়াস্ত্র এবং ডাকাতির মালামালসহ চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছে।

উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ০৯ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ ভোর ০৫০০ ঘটিকার র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বারইয়ারহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এ সময় একটি সন্দেহজনক পিকআপ গাড়িকে থামানোর সংকেত দিলে উক্ত পিকআপটি না থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে আসামী ১। মোঃ হক সাব প্রকাশ মাদক সম্রাট (২৩), পিতা- শাহআলম, সাং-খিলমুরারী, থানা-জোরারগঞ্জ, জেলা-চট্টগ্রাম ২। মোঃ সাইফুল ইসলাম @ রনি (২৪), পিতা- মোঃ আলমগীর হোসেন @ আলম, সাং- হিংগুলী, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রাম, ৩। চাঁন মিয়া (২৮), পিতা-আঃ রহিম, সাং- চরপাড়া, জেলা- নারায়নগঞ্জ এবং ৪। সিজিল মিয়া @ সোহাগ (৩০), পিতা- মৃত তারা মিয়া, সাং- আকতাপাড়া, থানা- দক্ষিণ সুনামগঞ্জ, জেলা-সুনামগঞ্জ’কে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের হেফাজতে থাকা এবং তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ০১টি আগ্নেয়াস্ত্র, ০১টি কার্তুজ, ৩৪টি অটোরিক্সার ব্যাটারি, ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামাদি এবং ০১টি পিকআপ জব্দসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ডাকাত দলটি হাইওয়ে এবং আন্তঃজেলা ডাকাতির সাথে জড়িত। এ দলের বেশিরভাগ সদস্য চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি করে মালামালসহ ঢাকার উদ্দেশ্যে গমন করে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঘরমুখী সাধারন মানুষের চলাচলের স্থানে পথচারীকে আটক করে অস্ত্রের ভয় দেখিয়ে তাদেরকে জিম্মি করে ভীতি প্রদর্শনের মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার ও নগদ টাকা-পয়সা ছিনতাই/ডাকাতি করে থাকে বলে ডাকাতরা নিজ মুখে স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, বর্ণিত ডাকাত দলের সদস্যরা সেডান/মাইক্রোবাস এ ধরনের যানবাহন থামিয়ে ডাকাতি করার পরিকল্পনা করে। তারা আকস্মিক আক্রমণ করে যত দ্রুত সম্ভব সবকিছু ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করে। জিজ্ঞাসাবাদে ডাকাত দলের নেতা জানায়, বিভিন্ন সময় সাধারণ মানুষ প্রায়ই মোটা অংকের টাকা নিয়ে চলাচল করে, বিশেষ করে যারা ব্যক্তিগত গাড়িতে যাতায়াত করে তারা ডাকাত দলের মূল টার্গেট থাকত বলে জানায় সে।

উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত ০১ নং আসামী মোঃ হক সাব প্রকাশ মাদক সম্রাট এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ এবং সীতাকুন্ড থানায় ডাকাতি, মাদক, চুরি, হত্যার চেষ্টা এবং অস্ত্র আইনসহ সর্বমোট ২০ টি মামলা এবং ০২ নং আসামী মোঃ সাইফুল ইসলাম রনি’র বিরুদ্ধে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় চুরি, হত্যার চেষ্টা ও মাদকসহ ০৪ টি মামলর তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ সূত্র।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল আলামত হিসাবে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ চট্টগ্রাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ