• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

চকরিয়ার আলোচিত হত্যাকান্ডের ওয়ারেন্টভূক্ত আসামী ভুট্রো ২৫ বছর পর র‌্যাবের হাতে আটক

News Desk
আপডেটঃ : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ২৫ বছর আগে আলোচিত এক হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী ভুট্টো মিয়া (৪৮)কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।
৭ সেপ্টেম্বর’২৩ ইং বৃহস্পতিবার বিশেষ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রামের চৌকষ একটি আভিযানিক টীম দীর্ঘ ২৫ বছর ধরে পালিয়ে থাকা হত্যাকান্ডের ওয়ারেন্টভূক্ত আসামী ভূট্রো মিয়া, পিতা- আবুল হক, সাং- সিকদার পাড়া, উপজেলা-চকরিয়া, জেলা-কক্সবাজার’কে জেলার চকরিয়া উপজেলাধীন সিকদার পাহাড়ের দূর্গম এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করতে সক্ষম হয়।

সে কক্সবাজার জেলার চকরিয়া থানার মামলা নং-২৮(১)৯৮, ধারা-১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৪/৩৪/৩০ পেনাল কোড ১৮৬০, জিআর নং-২৮/৯৮ এর এজাহারনামীয় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামী ভূট্টো মিয়া আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ২৫ বছর ধরে স্থান পরিবর্তন করে পলাতক থাকার পর অবশেষে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন শিকদার পাহাড় এলাকার দূর্গম স্থানে অবস্থান করছিল বলে জানিয়েছে র‌্যাব-৭ সূত্র। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে সূত্রে বর্ণিত মামলার এজাহার নামীয় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট গ্রেফতার এড়াতে দীর্ঘ ২৫ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপণ করে সর্বশেষ তার নিজ এলাকার শিকদার পাহাড়স্থ দূর্গম স্থানে অবস্থান করছিল।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ