• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

অবসরে যাচ্ছেন সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মতিয়ার রহমান

News Desk
আপডেটঃ : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

বিকাশ স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

অবসরে যাচ্ছেন বগুড়ার সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ শাখার অধ্যক্ষ মতিয়ার রহমান (বিএসসি)। ৪ই সেপ্টেম্বর সোমবার শেষ কর্মদিবসে প্রধান শিক্ষক মতিয়ার রহমান(বিএসসি)তার দায়িত্বভার অর্পণ করবেন ওই প্রতিষ্ঠানের প্রধান সহকারী শিক্ষক জিএম আহসান হাবীবকে তিনি ৫ই সেপ্টেম্বর মঙ্গলবার থেকে তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করবেন বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানা গেছে।

এদিকে প্রধান শিক্ষককের বিদায়ের খবরে প্রতিষ্ঠানটির শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মধ্যে দেখা গেছে শোকাহত পরিবেশের। বিদায়ী প্রধান শিক্ষক মতিয়ার রহমান শিক্ষা জিবনে ১৯৮২ সালে এসএসসি,১৯৮৫এইচএসসি,১৯৮৮সালে বিএসসি ও পরে এমএ(ইশি)তে সাফল্যের সহিত উত্তীর্ণ হন।চাকুরি জিবনে তিনি প্রথমে গ্ৰামিন ব্যাংকে মাঠ কর্মী হিসেবে ১৯৮৭সালে যোগদান করেন।

পরবর্তীতে ১৯৯১সালে ভবানীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পাইলেও সেখানে কিছু দিন পর চাকুরীতে অব্যহতি দেন। পরবর্তীতে ২হাজার ৬সালে মোকামতলা পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন কিন্তু কিছু দিন তিনি চাকুরি করে সেখানেও চাকরিতে অব্যাহতি দেন। এরপর তিনি ২হাজার ১০সালের ২৫শে জানুয়ারি সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ শাখায় প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

দির্ঘদিন এই প্রতিষ্ঠানে সাফল্যের সাথে চাকরি করে অবশেষে তিনি ৪ই সেপ্টেম্বর সোমবার চাকরি জিবনে ইতি টেনে অবসরে যাচ্ছেন সকলের প্রীয় শিক্ষাবিদ ও জননন্দিত শিক্ষক মতিয়ার রহমান। অধ্যক্ষ মতিয়ার রহমান বলেন,আমি এই স্কুলে যোগদানের পর ৯টি শ্রেণীতে শাখা খুলি। এরপর অক্লান্ত পরিশ্রম করে ২হাজার ১৫সালে প্রতিষ্ঠানটির একাদশ শ্রেণীতে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে কলেজ শাখায় ছাত্র-ছাত্রীদের ভর্তি করি।

২হাজার ১৭/১৮সালে প্রতিষ্ঠানটি সরকারি করনের ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন এই বিদ্যাপিঠে চাকরি করে আমার জীবন সার্থক। তবে আর কিছু সময় পেলে হয়তো শিক্ষা ক্ষেত্রে আরো ভালো ভুমিকা পালন করতে পারতাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ