• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

দলীয় প্রতীক নৌকা মার্কা নিয়ে প্রথম বেনাপোল পৌরসভার মেয়র নির্বাচিত হলেন নাসির উদ্দিন

News Desk
আপডেটঃ : সোমবার, ১৭ জুলাই, ২০২৩

এসএম স্বপন, জেলা প্রতিনিধি-(যশোর):

বেনাপোল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রথম দলীয় প্রতীক নৌকা মার্কা নিয়ে মোঃ নাসির উদ্দিন মেয়র নির্বাচিত হয়েছেন।

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মফিজুর রহমান সজন মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট। পরাজিত প্রার্থী সজনের ভোটের ব্যবধান ৯ হাজার ৪৪০ ভোট।

আর সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, ১ নং আসনের জুলেখা আনারস, ২ নং আসনের
মোছাঃ মর্জিনা মিম চশমা, ৩ নং আসনের কামরুন্নাহার আন্না চশমা প্রতীক নির্বাচিত হয়েছেন।

সাধারণ আসনে পুরুষ কাউন্সিলর ১ নং ওয়ার্ড থেকে সুলতান আহমেদ বাবু উটপাখি, ২ নং ওয়ার্ড থেকে শরীফুল ইসলাম পাঞ্জাবি, ৩ নং ওয়ার্ড থেকে মিজানুর রহমান উটপাখি, ৪ নং ওয়ার্ড থেকে কাজী শাহীনুল ইসলাম ব্রিজ, ৫ নং ওয়ার্ড থেকে মোঃ আজিম উদ্দীন গাজী পানির বোতল, ৬ নং ওয়ার্ড থেকে মোঃ আসাদুজ্জামান উটপাখি, ৭ নং ওয়ার্ড থেকে মোঃ মজনুর রহমান ব্রিজ, ৮ নং ওয়ার্ড থেকে মোঃ হাসানুজ্জামান তাজিন ব্রিজ ও ৯ নং ওয়ার্ড থেকে মোঃ কামাল হোসেন পাঞ্জাবি নির্বাচিত হয়েছেন।

ভোট গণনা শেষে আনিছুর রহমান সিনিয়র জেলা নির্বাচন অফিসার, যশোর বেসরকারি ওই ফলাফল ঘোষণা করেন।

বেনাপোল পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১২ টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৫ জন। তারমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৫০৪৪ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫৩৪১ জন।

তারমধ্যে ১৭,৫৯৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে অবৈধ ভোটের সংখ্যা ৭৭। নির্বাচনে প্রায় ৫৭.৯১ শতাংশ ভোট পড়েছে। এই প্রথমবার বেনাপোল পৌর নির্বাচনে ইভিএম এর মাধ্যমে নতুন অভিজ্ঞতার সাথে সাধারণ ভোটাররা তাদের ভোট দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ