প্রবাসে বাংলা

নিউইয়র্কে ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স অনুষ্ঠিত

নিউ ইয়র্ক সংবাদদাতাঃ

নিউইয়র্কে ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স অনুষ্ঠিত

যে কোন মানুষের আয় প্রক্রিয়ার মধ্য দিয়ে যদি একটি ডলার এশিয়ার কোন দরিদ্র শিশু অথবা কোন নিঃস্ব মহিলা কিংবা আফ্রিকায় শকুনের সামনে বসে থাকা মৃত্যু পথযাত্রি শিশুটির জন্য একটু ঔষধ, খাদ্য বা পোশাক হয়ে পৌঁছে যায় তাহলে এর চেয়ে ভালো কথা আর কি হতে পারে? মানবতার সেবা করে আল্লাহ্, গড অথবা ঈশ্বরকে খুশি করার জন্য এই পদ্ধতির চেয়ে আর ভালো কি পন্থা আছে! কথাগুলো বলেছেন ড্রীম লাইটার-এর প্রধান উপদেষ্টা, সিনিয়ার সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ।

তিনি সম্প্রতি নিউইয়র্কের জ্যাকসন হাইটে আয়োজিত ‘ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স ২০২২’ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করছিলেন।

ড্রীম লাইটার নিউ ইয়র্কে পরিচালিত আমেরিকা সরকারী দপ্তরে রেজিস্ট্রীকৃত একটি প্রতিষ্ঠান যেই ব্যানারে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালিত হয় যেগুলোর আয় দ্বারা কয়েকটি দেশে গরিব শিশু, নারী এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সাহায্য করা হয়।

নির্ধারিত দিবসে সন্ধ্যার পর জ্যাকসন হাইটের নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠানটি সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে উদ্বোধন করেন ড্রীম লাইটার-এর চেয়ারম্যান দিলীপ সাহা। এরপর বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য সচিব সামসউদ্দিন শেখ নান্টু এবং প্রতিষ্ঠানের ফাইন্যান্স ডাইরেক্টর আবুল হায়াত।

এই স্তরে বক্তৃতা করেন ড্রীম লাইটার-এর প্রধান উপদেষ্টা মাইন উদ্দিন আহমেদ। তিনি মানবিক সেবা প্রক্রিয়ার সাথে সম্পৃক্ত থাকার জন্য প্রতিষ্ঠানের সব সদস্যদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এরপর ড্রীম লাইটার-এর প্রেসিডেন্ট এবং সিইও ডিএম সবুজ আসেন প্রতিষ্ঠানের বিস্তারিত কর্মকান্ড এবং বিশ্বের বিভিন্ন দেশে এর নানাবিধ মানবিক সাহায্য কর্মসূচী নিয়ে। তিনি তাঁর দীর্ঘ সচিত্র উপস্হাপনা ও বর্ণনার মাধ্যমে তুলে ধরেন কি করে নিম্ন আয়ের মানুষেরাও সমষ্টিগতভাবে বড় বড় কাজ করতে পারে। তিনি ড্রীম লাইটারের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গের জন্য আসন্ন সময়ের জন্য আয়োজিত বিভিন্ন সুযোগ-সুবিধাসমূহের কথা তুলে ধরেন।

প্রতিষ্ঠানের বিভিন্ন উদ্যোগের সাথে যারা সম্পৃক্ত, কাজগুলো যারা আয়োজন করেন এবং গরিব দেশগুলোর অবহেলিত নারী, শিশু ও অন্যান্য মানুষেরা-এই তিন পক্ষই কিভাবে ড্রীম লাইটারের উদ্যোগে লাভবান হচ্ছেন, এর এক পরিষ্কার চিত্র তুলে ধরেন তিনি। ড্রীম লাইটার সদস্যদের জন্য কিছু আকর্ষণীয় বড় বড় উদ্যোগ এবং অফার ঘোষণার পর অনুষ্ঠানের হলভর্তি সদস্যগণ করতালির মাধ্যমে তাঁর বক্তব্যকে অভিনন্দিত করেন।

বিগত দুবছর (২০২০ এবং ২০২১) ড্রীম লাইটার বিশেষ সম্মাননা পদকপ্রাপ্ত চারজন সদস্যের মধ্যে মোহাম্মেদ আবুল হাসেম, আনিসুর রহমান এবং মাহাবুবুর হোসেন বিপ্লব প্রতিষ্ঠান সম্পর্কে তাঁদের মুগ্ধ অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

গত বছর অনুষ্ঠিত ড্রীম লাইটার ইন্টারন্যাশনাল এনুয়্যাল কনফারেন্স ২০২১-এ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী বিশজন সদস্যকে এ অনুষ্ঠানে পৃথক পৃথকভাবে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।

‘ড্রীম লাইটার স্টাফ কনফারেন্স ২০২২’ সমাপ্ত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ডিনারের মাধ্যমে। সোনিয়া হক কর্তৃক সঞ্চালিত অনুষ্ঠানটিতে গান পরিবেশন করেন সজল, জনি এবং কৃষ্ণাতিথী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button