আন্তর্জাতিক

করোনায় আরো ২১ লাখ আক্রান্ত, সংক্রমণ ছাড়াল ৩১ কোটি

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। জানুয়ারির শুরু থেকে প্রতিদিন সারাবিশ্বে সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরো চার হাজার ৬০৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ লাখ ২ হাজার ৮৭৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৫৫ হাজার ৭৭ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর করোনায় বিশ্বে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ১১ হাজার ৭৯৭ জন। আর সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৩১ কোটি ৯ লাখ ১০ হাজার ৪৮৬ জনে। এছাড়া সুস্থ হয়েছেন মোট ২৬ কোটি ৫ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন।

১১ জানুয়ারি, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ৯১১ জন। রাশিয়ায় মৃত্যু ৭৪১ জন এবং আক্রান্ত ১৫ হাজার ৮৩০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৪২ হাজার ২২৪ জন এবং মৃত্যু ৭৭ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ১ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ২২৭ জন। ফ্রান্সে আক্রান্ত ৯৩ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু ২৮০ জন। জার্মানিতে আক্রান্ত ৩৮ হাজার ৬১৮ জন এবং মৃত্যু ১৭৫ জন। ইউক্রেনে আক্রান্ত ১ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু ৮৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১১১ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৭৮৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৪১ জন, পোল্যান্ডে ১৯ জন, দক্ষিণ আফ্রিকায় ৭৭ জন, মেক্সিকোতে ৩১ জন এবং হাঙ্গেরিতে ১৬৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button