জাতীয়

মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে বিজেপি নেতা নুপুর শর্মার কটূক্তি: বিএনপি’র নিন্দা

স্টাফ রিপোর্টঃ

মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে বিজেপি নেতা নুপুর শর্মার কটূক্তি: বিএনপি’র নিন্দা

মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে বিজেপি নেতা নুপুর শর্মাসহ তার সহকর্মীর মন্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবাস রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে ভারতীয় জনতা পার্টির দুইজন নেতা যে অবমাননাকর মন্তব্য করেছেন তা বাংলাদেশসহ বিশে^র মুসলমানদের অনুভূতিতে আঘাত এবং তীব্র ক্ষোভের সঞ্চার করেছে। বিজেপি নেতা নুপুর শর্মাসহ তার সহকর্মীর মন্তব্যে ক্ষুব্ধ হয়ে প্রতিবাদমূখর এখন সারা বিশ্বের মুসলমান।

অন্যের বিশ্বাস ও ধর্মকে আঘাত করে নুপুর শর্মার আক্রমণাত্মক মন্তব্য সংকীর্ণতা ও চরম ধৃষ্টতার শামিল উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ভারতীয় এক টেলিভিশন বিতর্কে মহানবী (সঃ) এবং তাঁর স্ত্রী হযরত আয়েশা (রাঃ) কে নিয়ে নুপুর শর্মার মন্তব্য এবং সেটিকে সমর্থন করে তার সহকর্মীর টুইট করার বিষয়টি অন্যদের মতো বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র দৃষ্টিগোচর হয়েছে। তাদের মন্তব্যে জনসমাজে বিভাজন রেখা সুস্পষ্ট হওয়ার সম্ভাবনা থাকে।

এহেন মন্তব্য সম্পূর্ণরুপে মানুষের ধর্মীয় স্বাধীনতাকে অবজ্ঞা করা, যা সর্বজনীন মৌলিক ও মানবাধিকারের পরিপন্থী। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এই অমর্যাদাপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

তবে দলের মুখপাত্র নুপুর শর্মাকে সাময়িক বরখাস্ত ও অপর নেতা নবীন কুমার জিন্দালকে বহিস্কার করায় বর্তমান ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আন্তরিক ধন্যবাদ জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে রুহুল কবির রিজভী বলেন,‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি বিশ্বাস করে-উভয় দেশের জনগণের মধ্যে সুপ্রাচীনকাল থেকে চলে আসা সাম্প্রদায়িক সম্প্রীতি বরাবরের মতোই অক্ষুন্ন থাকবে। সারাদেশেই সমালোচনার ঝর প্রধান মন্ত্রীকে কটূক্তি সারা দেশ ব্যাপী আন্দোলন আর প্রিয় নবী প্রাণের কলিজার নবী মুহাম্মদ রাসূল (সাঃ) নিয়ে কটূক্তি আপমান! নেই কোনও আন্দোলন, হে মুসলমান যথা সময়েই তোমরা মাওলার জমিনে পাকরাও হবে সেই দিন আর বেশি দূরে নয়। ৫৭ টি বিশ্ব মুসলিম দেশ গর্জে উঠেছে হে বাংলার মুসলমান।

রাজনীতি করো যাই করো ধর্ম কে ভূলে যেওনা মোমিন ইমানদার হয়ে কবরে এসো জিন্দিগি কয় দিনের
রাসূলের উম্মত না হতে পারলে আল্লাহ কাউকে চিনবে না বলবে তোমরা জাহান্নামী। আবেগ নয় বাস্তব; তার প্রমাণ চট্টগ্রাম সীতাকুণ্ডের ভয়াবহ ঘটনা বাংলায় ঘটে যাচ্ছে একের পর এক ভয়ঙ্কর ঘটনা এই গুলি অভিশাপ ছাড়া আর কিছুই না অভিশপ্ত নজরে বাংলাদেশ তোমরা মনে রেখো। আলেম ওলামাদের সম্মানে আঘাত ইসলাম ধর্মে আঘাত আল্লাহ ছাড় দিবে ছেড়ে দিবে না বাংলাদেশ ৯৫% ধর্ম প্রাণ মুসলমানদের দেশ। অভিশপ্ত জীবন থেকে বাঁচার একটিই পথ ইসলামের পতাকা হাতে নিয়ে এগিয়ে যাওয়া দ্বীনের পথে ইসলামের পথে।

হে দুনিয়ার মালিক মুসলমানদের ইমান দাও রাসূল প্রেমে শক্তি দাও মদিনার পথে আরব বিশ্ব মুসলিম ভাইদের সাথে জিহাদের জন্য বাংলার মুসলমানদের ইমান দাও তোমার রহমত দাও! আমিন।

সংখ্যালঘুদের উপর হামলা অত্যাচার আর ধর্মে আঘাত ছেড়ে দিবে না আরব বিশ্ব মুসলিম। বাংলাদেশেও চলছে আলেম ওলামাদের সম্মান নিয়ে টানা হেচরা। একদিন ভারতের মতন বাংলাদেশেও থাব খাবে আওয়ামী’লীগ সন্ত্রাসীরা দূর্নীতিবাজ চাদাঁবাজরা যা তা বারা বারি করতেছে
বিশ্ব থেকে চাপে পরবে বাংলাদেশ সেদিন তারা পালাবার পথ খোঁজে পাবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button