জেলার খবর

বাঁশখালীতে বিদ্যুৎ সাশ্রয়ী অভিযানে ১০ দোকানীকে জরিমানা

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে বিদ্যুৎ সাশ্রয়ী অভিযানে ১০ দোকানীকে জরিমানা

বিশ্বব্যাপী জ্বালানী সংকটকালীন বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশ বাস্তবায়নে বাঁশখালী উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে ১০ দোকান মালিককে ৬,৭০০ টাকা এবং অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার মওজুদ, বিক্রয় ও বিপননের অপরাধে ২ ব্যবসায়ীকে ৬,০০০ টাকা সর্বমোট ১২,৭০০ টাকা জরিমানা আদায় করেছে।

১২ আগস্ট’২২ ইং শুক্রবার রাত ৮.০০ হতে ১০.০০ ঘটিকা বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে বিদ্যুৎ এর অতিরিক্ত ব্যবহার রোধকল্পে সরকারের নীতি বাস্তবায়নে বাঁশখালী উপজেলার বাঁশখালী পৌরসভার মার্কেট, মিয়ারবাজার, চেচুরিয়া বাজার, বৈলছড়ি বাজারে দোকানপাট খোলা রাখা ও অতিমাত্রায় আলোকসজ্জা করার অপরাধে ১০জন দোকান মালিককে বিদ্যুৎ আইন ২০১৮ এর ৩৪ ধারায় ১০টি মামলায় মোট ৬,৭০০/- টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অনুমোদন বিহীনভাবে গ্যাস সিলিন্ডার মজুদ, বিক্রয়, বিপননের দায়ে ২ জন ব্যবসায়ীকে ৬০০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে বিদ্যুৎ সাশ্রয়ে সরকার নির্ধারিত নীতিমালা অনুসরণে ব্যবসায়ীদের আহবান জানানো হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, বাঁশখালী পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মোঃ জহিরুল ইসলাম, এইসি, ওয়ারিং পরিদর্শক সহ লাইনক্রু ও এমআরসিএম গন।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, বিদ্যুৎ এর সাশ্রয়ী ব্যবহারের মাধ্যমে সকলের জন্য বিদ্যুৎ নিশ্চিতকল্পে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে। তিনি সকলকে সরকারী আইনের প্রতি শ্রদ্ধা ও আনুগত্য পোষন করে রাত ৮ টার পর দোকান পাট বন্ধ রাখার অনুরোধ জানান, আইন অমান্যকারীদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান এসি ল্যান্ড খোন্দকার মাহমুদুল হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button