শিক্ষাঙ্গন

মুঠোফোনে ছবি তোলায় ঢাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র থেকে ২ সন্দেহভাজন আটক

আরিফ জাওয়াদ, ঢাবি থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন মুঠোফোনে ছবি তোলার অভিযোগে দুজনকে সন্দেহভাজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম।

শুক্রবার (১০ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হলের একটি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে রমনা থানায় নিয়ে যাওয়া হয়। আটককৃতদের একজনের নাম সিয়াম, বাসা কুষ্টিয়ায়। অপরজনের নাম মাশরাফি, বাসা ফেনীতে। জানা যায়, আটককৃতরা ভর্তিচ্ছুদের সঙ্গে এসেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কার্জন হলে পরীক্ষা পরিদর্শনে এলে ওই সময় দরজার বাইরে থেকে কেন্দ্রের ভেতরের ছবি তোলে ওই দুজন। এ সময় দায়িত্বপ্রাপ্ত অন্যান্য শিক্ষকদের বিষয়টি নজরে এলে তাদের আটক করা হয়, বলে জানিয়েছেন প্রক্টরিয়াল টিমের একাধিক সদস্য।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি পরীক্ষা চলাকালীন দুজন মোবাইলে ছবি তুলেছিল। একারণে আমরা জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করেছি। তাদের মোবাইল চেক করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে। ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও স্বচ্ছতার জন্য যা যা করা লাগে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সচেষ্ট আছি এবং আমরা সকলের সহযোগিতা চাই।

উল্লেখ্য, আজ শুক্রবার (১০ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হওয়া এ পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে। ‘ক’ ইউনিটে এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৫ হাজার ৭১০ জন। যেখানে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ৬৩ জন শিক্ষার্থী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button