বিনোদন

আমাকে ৫০ টাকায় পঁচা মাছ দিয়েছিল: জয়া

গত বিশ দিন ধরে ঢাকার বিভিন্ন লোকেশনে ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’ নামের একটি সিনেমার শুটিং করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। শনিবার বিকেল পর্যন্ত রাজধানীর বসুন্ধরা আবাসিকের ড্রিমল্যান্ড রিসোর্টে শুটিং করেছেন। শুটিং শেষে সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে সিনেমাটির বিষয়ে কথা বলেছেন জয়া আহসান ও সিনেমা সংশ্লিষ্টরা।

মর্তুজা অতাশ পরিচালিত এ সিনেমা নিয়ে জয়া আহসান বলেন, ‘দর্শকদের কাছে এ সিনেমা তুলে ধরার জন্য আপনারা আছেন। চলচ্চিত্রের কোনো ভাষা নেই সেটা কাজ করতে গিয়ে দেখলাম। পরিচালক ইরানী ছাড়া কোনো ভাষা বোঝে না। কিন্তু তার সঙ্গে কমিউনিকেট করতে আমার কোনো সমস্য হয়নি। এই সিনেমা নতুন কিছু দেবে। আমার ক্যারিয়ারে কিছু একটা যোগ করবে সিনেমাটি। এখানে আমি সংগ্রামী নারীর চরিত্রে অভিনয় করেছি। যাদের চোখের সামনে প্রতিদিন দেখি এমন চরিত্রে দেখা যাবে। এই সিনেমার শুটিংয়ে অনেক জায়গায় গিয়েছি কিন্তু কেউ আমাকে চিনতে পারেনি। আমার মেকআপ ও কস্টিউমস এতো সাধারণ ছিল যে কারণে একবার কাওরান বাজার শুটিং হচ্ছিল। আমি মাছের দোকানে গিয়েছি। দোকানদার না চিনতে পেরে আমাকে ৫০ টাকায় পঁচা মাছ দিয়েছিল।’

তিনি বলেন, চলচ্চিত্রের কোনো ভাষা নেই, সেটা কাজ করতে গিয়ে দেখলাম। এই সিনেমার পরিচালক ইরানি ভাষা ছাড়া আর কোনো ভাষা বোঝেন না। কিন্তু তার সঙ্গে কাজ করতে গিয়ে কোনো সমস্যা হয়নি।’ তিনি আরও বলেন, ‘ এই সিনেমা ইরান বাংলাদেশ দুই দেশেই মুক্তি পাবে। বাংলাদেশে বাংলায় মুক্তি পাবে ইরানে যখন মুক্তি পাবে ইরানী সাবটাইটেল থাকবে’।

অনুষ্ঠানে ইরানী পরিচালক মুর্তজা অতাশ জমজম বলেন, ‘সিনেমার গল্পটা একজন রিকশাওয়ালার। কিন্তু বাংলাদেশ এখানে আছে দারুণ ভাবে। একদিন এখানে হয়তো ঢাকার কাওরানবাজার, নিউমার্কেট, রেলস্টশন থাকবেনা কিন্তু এই সিনেমায় স্মৃতি থেকে যাবে’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button